free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » সৈয়দপুরে বিশ্ব পানি দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সৈয়দপুরে বিশ্ব পানি দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
বিশ্ব পানি দিবস উপলক্ষে “ভূগর্ভস্থ পানি-অদৃশকে দৃশমান করা” শ্লোগানকে সামনে রেখে সৈয়দপুরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে শহরের হাতিখানা উর্দূভাষী ক্যাম্পে ওই আলোচনা সভা হয়। এর আগে বর্ণাঢ্য র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।
ব্রাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর (৭, ৮ ও ৯ নং ওয়ার্ড) ইয়াসমিন পারভীন। সভাপতিত্ব করেন ৮ নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ব্রাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের রিজিউনাল কো-অর্ডিনেটর আহমেদ ওমর ফারুক, ফিল্ড ইঞ্জিনিয়ার মিজানুর রহমান প্রমুখ। সভায় পানির উৎস থেকে পরিবহন, সংরক্ষনসহ কিভাবে নিতে হয়, আহরন করতে হয় সার্বিক বিষয় হাতে কলমে তুলে ধরেন ব্রাকের কর্মীরা।
নিজ নিজ অবস্থান থেকে পানির ব্যবহার, পানির উৎস সংরক্ষণ, পানিদূষণ রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ, পানির প্রাপ্যতা নিশ্চিতকল্পে পরিবেশ সংরক্ষণ, পানির প্রাপ্যতা সহজীকরণের জন্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ, বিশেষ করে বৃষ্টির পানি তথা প্রাকৃতিক পানি সংরক্ষণ কার্যক্রম জোরদার করার উপর আলোকপাত করেন বক্তারা।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *