free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » সৈয়দপুরের বাঁশবাড়ীতে ব্র্যাকের হেলথ সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ

সৈয়দপুরের বাঁশবাড়ীতে ব্র্যাকের হেলথ সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার বাঁশবাড়ী এলাকায় দেশের অন্যতম বৃহৎ বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাকের হেলথ সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। সংস্থাটির আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় এটি করা হবে।

এব্যাপারে বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) বিকালে বাঁশবাড়ী মসজিদ বায়তুস সালাম রোডের রেনোস্কা বিল্ডিংয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুর রহমান শাহিন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাকের সেন্টার ম্যানেজার মো: আখতার হোসেন, রিজিওনাল কো-অর্ডিনেটর রেজিনা বেগম এবং ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ আবুল কাশেম দুলু।

বক্তব্য করেন, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মঞ্জুর আলম, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল খালেক সাবু ও মহিলা কাউন্সিলর রুবিনা সাকিলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ব্র্যাকের সেন্টার ম্যানেজার মো: আখতার হোসেন জানান, এই হেলথ সেন্টারটি হবে অত্যাধুনিক সুবিধা সম্বলিত। সার্বক্ষনিক জেনারেটর ও ভল্টেজ স্ট্যাবলাইজার দিয়ে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করা হবে। এখানে নিয়মিত এমবিবিএস ও প্যারামেডিক্যাল ডাক্তার এবং প্যাথলজি বিশেষজ্ঞগণ নিরবচ্ছিন্ন চিকিৎসা সেবা প্রদানে নিয়োজিত থাকবেন।

রিজিওনাল কো-অর্ডিনেটর রেজিনা বেগম জানান, শুক্রবার ও অন্যান্য ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এখানে রোগীদের বিভিন্ন সেবা দেয়া হবে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো নারীদের জন্য গর্ভকালীন, প্রসবোত্তর নব জাতক, মা ও শিশু স্বাস্থ্য সেবাসহ পরিবার পরিকল্পনা সেবা।

এছাড়া সাধারণ রোগীদের জন্য যক্ষার চিকিৎসা, চোখের চিকিৎসাসহ ফ্রি ছানি অপারেশন। সেই সাথে সকলের জন্য
প্যাথলজিক্যাল ল্যাবরেটরি সেবা অর্থাৎ বিভিন্ন ধরনের রক্ত পরীক্ষা, ইসিজি, আলট্রাসনোগ্রাম, এক্সরের সুযোগ সুবিধা থাকবে। পাশাপাশি অন্যান্য স্বাস্থ্য সেবাও দেয়া হবে।

সভাপতির বক্তব্যে ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুর রহমান শাহিন বলেন, জীবন যুদ্ধে সহায়ক শক্তি হিসেবে আবির্ভূত হল ব্র্যাকের আরবান ডেভেলেপমেন্ট প্রোগ্রাম। তিনি আশা প্রকাশ করেন যে, বাঁশবাড়ীতে এই হেলথ সেন্টারটি প্রতিষ্ঠিত হলে পৌরসভার ১২, ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ডের বাসিন্দারাসহ আশেপাশে এলাকার লোকজন মানসম্মত চিকিৎসা সেবা পাবেন।

এজন্য সংস্থাটির কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি সৈয়দপুরবাসীকে আহ্বান জানান ব্র্যাক হেলথ সেন্টারে এসে নিজে সেবা নেয়ার পাশাপাশি অন্যকেও সেবা নিতে উৎসাহিত করার জন্য।
উল্লেখ্য, উক্ত রেনোস্কা বিল্ডিংয়েই এই হেলথ সেন্টারটি স্থাপন করা হচ্ছে। আলোচনা শেষে সেখানে মূল গেটে এসংক্রান্ত স্টিকার দিয়ে নামাঙ্কিত করা হয়।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *