free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » অবশেষে লিফ্ট স্থাপনের মামলায় হাইকোর্টের রায় পেলেন গাউসুল আজম

অবশেষে লিফ্ট স্থাপনের মামলায় হাইকোর্টের রায় পেলেন গাউসুল আজম

শাহজাহান আলী মনন, সৈয়দপুর প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়রের বিরুদ্ধে করা লিফ্ট স্থাপনের অনুমোদন প্রাপ্তির মামলায় মহামান্য হাইকোর্টের রায় পেয়েছেন সৈয়দপুর শহরের বহুতল ভবন মালিক মোঃ গাউসুল আজম ফারুকী। গত ৭ ডিসেম্বর দেয়া ওই রায়ে ৩০ দিনের মধ্যে অনুমোদন প্রদানের নির্দেশ দেয়া হয়েছে।

জানা যায়, ২০১৯ সালে গাউসুল আজম তার নির্মাণাধীন ৬ষ্ঠ তলা বিল্ডিংয়ে লিফ্ট স্থাপনের নকশা অনুমোদনের জন্য সৈয়দপুর পৌরসভায় গেলে তৎকালীন মেয়র কাউন্সিলরদের বিরুদ্ধে গাউসুল আজম ফারুকী কর্তৃক ইতোপূর্বে করা মামলার জের ধরে নক্শা অনুমোদন প্রদান করেননি।

এই বিষয়ে গাউসুল আজম ২০১৯ সালে মহামান্য হাইকোর্টে রীট পিটিশন মামলা দায়ের করলে মহামান্য হাইকোর্ট সৈয়দপুর পৌরসভার তৎকালীন মেয়রকে নক্শা প্রদানের জন্য আদেশ প্রদান করেন। কিন্তু দীর্ঘদিনেও তৎকালীন মেয়র মহামান্য হাইকোর্টের আদেশ পালন করেননি।

পরবর্তীতে তৎকালীন মেয়র অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন। ইতিমধ্যে ২০২০ সালে সৈয়দপুর পৌরসভা নির্বাচনের তফসীল ঘোষণা হলে মেয়র পদে রাফিকা আকতার জাহান মনোনয়ন পান। মেয়র রাফিকার সাথে গাউসুল আজমের পূর্ব পরিচয় থাকায় নির্বাচনের আগে মেয়র রাফিকা গাউসুল আজমের কাছ থেকে ১ লাখ টাকার চেক গ্রহণ করেন এবং নির্বাচনে জিতে লিফ্ট স্থাপনের নকশা অনুমোদন করে দেয়ার কথা দেন।

কিন্তু মেয়র রাফিকা নির্বাচনে জয়লাভ করে দীর্ঘদিনেও গাউসুল আজমকে নক্শা অনুমোদন প্রদান করেননি। এই বিষয়ে মেয়র রাফিকার বিরুদ্ধে গাউসুল আজম আমলী আদালত সৈয়দপুর, নীলফামারীতে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের মামলা করলে বিজ্ঞ আদালত মামলাটি তদন্তের জন্য সিআইডিকে আদেশ দেন।

সিআইডি দীর্ঘদিন তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে মেয়র রাফিকার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। এর পরও মেয়র রাফিকা নক্শা অনুমোদন না দিলে গাউসুল আজম মহামান্য হাইকোর্টকে বিষয়টি অবহিত করেন।

মহামান্য হাইকোর্ট গাউসুল আজমের দায়েরকৃত রীট পিটিশন মামলাটি দুই দফায় শুনানী শেষে গত ৭ ডিসেম্বর গাউসুল আজম ফারুকীর পক্ষে রায় ঘোষণা করেন এবং ৩০ দিনের মধ্যে লিফ্ট স্থাপনের নক্শা অনুমোদন প্রদানের আদেশ দেন।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *