free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » আল্লাহু আকবার মুসলমানের জাতীয় শ্লোগানঃ মাওলানা এম. হাসিবুর রহমান

আল্লাহু আকবার মুসলমানের জাতীয় শ্লোগানঃ মাওলানা এম. হাসিবুর রহমান

রাশেদুল ইসলাম আপেল:
আল্লাহু আকবার মুসলমানের জাতীয় শ্লোগান। এই শ্লোগান জমিন থেকে স্তব্ধ করা যাবেনা। কারন ২৪ ঘন্টা আল্লাহু আকবার স্লোগানে পৃথিবী ধ্বনিত হয়। আল্লাহু আকবার আমাদের জাতীয় স্লোগান এই শ্লোগান আমাদের মুখ থেকে থামাতে পারবে না ইনশাআল্লাহ।

২০ অক্টোবর (বৃহস্পতিবার) রাতে নীলফামারীর চওড়া পূর্ব মনিপাড়া জামে মসজিদের উন্নয়নকল্পে ও এলাকার যুবসমাজের আয়োজনে তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম পাহাড়তলী ফজুমিয়া কন্ট্রাক্টর জামে মসজিদের খতিব তরুন ইসলামীক বক্তা হযরত মাওলানা এম. হাসিবুর রহমান, সিলেট।

তরনীবাড়ীর বিশিষ্ট পল্লী চিকিৎসক আলহাজ্ব তালেব উদ্দিন মিঞা এর সভাপতিত্বে তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নীলফামারী জেলা আওয়ামীলীগ এর সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ।

এসময় ডোমারের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আজহারুল ইসলাম এর উপস্থাপনায় বিশেষ আলোচক হিসেবে আলোচনা রাখেন উদীয়মান তরুন বক্তা মাওলানা নবীর হোসাইন বিপ্লবী, বিশেষ অতিথি নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উত্তর চওড়া জাবালে নূর কওমী মাদ্রাসার পরিচালক মাওলানা মোঃ আকরামুজ্জামান, মাহফিলের প্রধান পৃষ্ঠপোষক চওড়া ইউপি চেয়ারম্যান আবুল খায়ের বিটু, নীলফামারী তাহফীযুল উম্মাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক শিহাব বিন রাফিক প্রমুখ।

প্রধান আলোচকের বক্তব্যে মুসলমানের ২৪ ঘন্টা কেমন হওয়া উচিত এ বিষয়ে মাওলানা এম. হাসিবুর রহমান বলেন, মুসলমানের দিনের শুরু হবে আল্লাহকে সেজদা মধ্য দিয়ে। ফজরের পর কুরআন পড়ার পরিবেশ তৈরি করে সকাল-সকাল সব কাজ শুরু করলে মস্তিস্কে ধারন ক্ষমতা বৃদ্ধি পায়।

তিনি বলেন, সর্ব অবস্থায় আল্লাহকে ভয় করে সকল হারাম থেকে নিজেকে দূরে রেখে হালালকে আঁকড়ে ধরতে হবে এবং নিজের উপর অর্পিত দায়িত্বের ব্যাপারে সচেতন থাকতে হবে।
প্রাত্যহিক জীবনে পর্দার বিধান মেনে চলে প্রতিদিন দান সদকা করার অভ্যাস করা। সহায় ও অসুস্থ রোগীর খোঁজখবর নেয়া।

তিনি আরো বলেন, আত্মীয়-স্বজনের সাথে সম্পর্ক রক্ষার ক্ষেত্রে তৎপর হতে হবে। প্রতিবেশী ও বন্ধুবান্ধবদের সাথে হাসিমুখে সালাম বিনিময় করা। সুখী পরিবার গঠনে স্ত্রী সহ নিজ পরিবারের সাথে বেশী বেশী সময় কাটানো।
পরিশেষে তথ্য প্রযুক্তির অপব্যবহার না করে ইসলামের কল্যানে এর ব্যবহার করার আহ্বান জানিয়ে দোয়া মোনাজাত এর মধ্য দিয়ে তাফসীর মাহফিলের সমাপ্তি ঘটে।

 

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *