free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » খেলাধুলা » সৈয়দপুরে সুভা’র ক্রিকেট খেলায় ইউএনও একাদশকে হারিয়ে এসিল্যান্ড একাদশ জয়ী

সৈয়দপুরে সুভা’র ক্রিকেট খেলায় ইউএনও একাদশকে হারিয়ে এসিল্যান্ড একাদশ জয়ী

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে টান টান উত্তেজনাপূর্ণ ক্রিকেট খেলায় ইউএনও একাদশকে (লাল দল) ৫ রানে হারিয়ে জয়লাভ করেছে এসিল্যান্ড একাদশ (সবুজ দল)। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকালে সৈয়দপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ওই খেলা অনুষ্ঠিত হয়।

“মাদককে না বলি, খেলাকে হ্যা বলি” শ্লোগান কে প্রতিপাদ্য করে সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স এসোসিয়েশন (সুভা) প্রীতি টূর্নামেন্ট আয়োজন করে। ওই খেলায় টসে জিতে প্রথমে এসিল্যান্ড একাদশ ব্যাট হাতে নির্ধারিত ১২ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৩ রান করে। জবাবে ইউএনও একাদশ ১২ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রান করে।

খেলায় উভয় দলে একজন মেয়ে স্বেচ্ছাসেবক নিয়ে সুভা’র স্বেচ্ছাসেবকরা অংশগ্রহন করেন। ইউএনও একাদশ এর নেতৃত্ব দেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম হুসাইন ও এসিল্যান্ড একাদশ দলের নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম।

 

প্রথমে ব্যাটে নেমে এসিল্যান্ড একাদশের শাহবাজ, মঞ্জুর, হাফিজ, রাজ্জাকের চার ছক্কায় ১২৩ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ইউএনও একাদশ প্রথমে মন্থর গতির কারনে চাপে পড়লেও মধ্যভাগে রাসেল ও বাদশার নিয়মিত ছক্কায় ম্যাচে ফিরে লাল দল। শেষ ৬ বলে ১৪ রানের প্রয়োজন নিয়ে শেষ ওভারের প্রথম বলেই ছক্কা মেরে লাল দলকে ম্যাচে ফেরান বাদশা। রোমাঞ্চকর ওই ওভারেই মঞ্জুরের জোড়া আঘাতেই ম্যাচ থেকে ছিটকে যায় লাল দল। টান টান উত্তেজনায় শেষে ৫ রানে জয়ী হয় এসিল্যান্ড একাদশ তথা সবুজ দল। খেলায় সর্বচ্চ ৫৭ রান ও ৩ উইকেট নিয়ে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের মঞ্জুর আলম তন্ময়।

খেলায় অ্যাম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন জেলার অভিজ্ঞ ক্রিকেটার মো. নাসিম ও আন্নু। স্কোরার ও ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করেন খালিদ আজম ও মোমিন।

খেলা পরিচালনা কমিটির সুলতান, আলমগীর, রাকিব, তারিকুলসহ অন্যান্য সদস্যরা জানান, মূলত তরুনদের মাদক থেকে ফেরাতে এবং খেলার প্রতি আগ্রহী করে তুলতে প্রতি বছর সুভা এরুপ খেলার আয়োজন করে আসছে। সুভার সদস্য সংগঠনের সদস্যরা দু’গ্রুপে ভাগ হয়ে ওই খেলায় অংশগ্রহন করেন। খেলায় পৃষ্ঠপোষকতা করে ব্রান্ড হাউস ও খোকন ট্রেডিং।

পরে বিজয়ী এসিল্যান্ড একাদশের হাতে বিজয়ী ট্রফি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হুসাইন ও এসিল্যান্ড মো. আমিনুল ইসলাম, সুভার উপদেষ্টা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকি, অধ্যক্ষ্য শাবাহাত আলী সাব্বু ও প্রভাষক শিউলী সুলতানা

ইউএনও শামীম হুসাইন বলেন, মাদক থেকে বিরত রাখতে ও তরুণদের খেলায় আগ্রহী করে তুলতে এরুপ খেলার আয়োজনকে আমরা সব সময় পৃষ্ঠপোষকতা করি। ভবিষ্যতেও করে যাবো।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *