free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর এমপিওভূক্ত বিদ্যালয় পরিদর্শন

বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর এমপিওভূক্ত বিদ্যালয় পরিদর্শন

মোঃ হাবিবুল হাসান হাবিব, ডিমলা প্রতিনিধিঃ
নীলফামারী ডিমলায় শিক্ষার্থী শুন্য সম্প্রতি এমপিও ভূক্ত মর্ডান নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের নামে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর ০৫ সেপ্টেম্বর (সোমবার) সকাল ১০টায় সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার বেলায়েত হোসেন।

তিনি বিদ্যালয় পরিদর্শনকালীন সময়ে উপস্থিত ছিলেন ৬ জন ছাত্রী ও ১ জন ছাত্র। উপস্থিত ছিলেন না কোনো শিক্ষক-শিক্ষিকা। স্থানীয়দের মুঠো ফোনে অফিস সহকারী সহ অন্যান্য শিক্ষকরা বিদ্যালয়ে আসে। উপজেলা নির্বাহী অফিসার শিক্ষকদের বিদ্যালয়ে না আসার কারন জানতে চাইলে কোনো সদুত্তর দিতে পারেনি শিক্ষকরা ।

এসময় তিনি বিদ্যালয়ের প্রয়োজনীয় রেজিস্টার সহ জমির কাগজ পত্র দেখতে চাইলে অফিস সহকারী বলেন সভাপতি বাসায় সব কাগজ পত্র আছে। বাসা থেকে কাগজপত্র আনতে বললে শিক্ষকরা বলেন সভাপতি বিশেষ কাজে জেলা শহর নীলফামারী গেছেন বলে জানায় ।

পরবর্তিতে ছাত্র ছাত্রীদের ভর্তি রেজিস্টার দেখতে চাইলে অফিস সহকারী বাসায় আছে। আরো জানা যায় উপজেলার গয়াবাড়ী ইউনিয়নে মর্ডান নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী না থাকলেও গত জুলাই মাসে এমপিও ভুক্ত করা হয়েছে। কয়েক বছর ধরে বন্ধ থাকা বিদ্যালয়টি এমপিও ভূক্ত হওয়ায় শিক্ষকরা আনন্দিত হলেও বিষয়টি নিয়ে স্থানীয় মহলে চাঞ্চল্যের সৃষ্টি হওয়ায় বিভিন্ন গনমাধ্যমে সংবাদটি প্রকাশ হয়।

২০০১ সালে প্রতিষ্ঠানটি কাগজে কলমে স্থাপিত দেখা হয়েছে। ২০২০ সালে এমপিও ভূক্ত আবেদনের সময় সেখানে স্থাপন করা হয় একটি জরাজীর্ণ টিনের ঘর। অত্র ইউনিয়ের বাসিন্দা আসাদুজ্জামান বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক। তার মনোনীত নিকটতম আত্মীয় স্বজনদের বিদ্যালয়টিতে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছেন এবং পরিচালনা কমিটির সভাপতি প্রধান শিক্ষক আসাদুজ্জামান এর বড় ভাই মোখলেছুর রহমান।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *