free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » আন্তর্জাতিক » ভারতকে হারিয়ে পাকিস্তানের কঠিন প্রতিশোধ

ভারতকে হারিয়ে পাকিস্তানের কঠিন প্রতিশোধ

 

এশিয়া কাপ টি-টোয়েন্টিতে সুপার ফোরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল শক্তিশালী পাকিস্তান। রোববার দুবাইয়ে রোহিত শর্মার ভারতকে ৫ উইকেটে হারায় বাবর আজমের দল।

ভারতের দেয়া ১৮২ রানের চ্যালেঞ্জ সামলাতে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতেই ১৮২ রান তোলে পাকবাহিনী।

অবশ্য এদিন পাকিস্তানের‍ শুরুটা যেমন হওয়া উচিত ছিল শুরুটা মোটেও তেমন হয়নি। পাওয়ারপ্লেতে খুইয়েছে বাবর আজমকে। চলতি এশিয়া কাপে যেন রান করতেই পারছেন না বাবর আজম। প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে করেছিলেন ১০ রান, হংকংয়ের বিপক্ষে পরের ম্যাচেও করেছেন মোটে ৯। বাবরের ব্যাট আজও হাসেনি। ফিরেছেন ১৪ রান করে।

রবি বিষ্ণোইয়ের করা চতুর্থ ওভারে তার ফেরার আগে তিনি আর মোহাম্মদ রিজওয়ান মিলে তোলেন মোটে ২২ রান। ক্যাপ্টেন বাবরের তার ফেরার পরও অবশ্য রানের গতি একটু বাড়িয়েছে পাকিস্তান। সেটা হয়েছে পাওয়ারপ্লের শেষ দুই ওভারে। পঞ্চম ওভারে হার্দিক পান্ডিয়াকে তিন চার মেরে রিজওয়ান আর ফখর জামান তুলেছেন ১৪ রান। শেষ ওভারে আরশদীপ সিংকে রিজওয়ান হাঁকালেন এক ছক্কা। তাতে রানের গতি একটু বেড়েছে দলটির। পাওয়ারপ্লের শেষে স্কোরবোর্ডে উঠেছে ৪৪ রান।

এরপর ফখর জামান ১৫ রান করে বিদায় নেন। ৮.৪ ওভারে পাকিস্তানের দলীয় রান তখন ২ উইকেটে ৬৩। এরপর মোহাম্মদ নেওয়াজকে সাথে নিয়ে ব্যাটিংয়ে ঝড় তুলেছেন ওপেনার রেজওয়ান। ৩৭ বলে চার বাউন্ডারি দুই ছক্কায় হাফসেঞ্চুরি পূর্ণ করেন রেজওয়ান। তৃতীয় উইকেট জুটিতে রিজওয়ান ও নওয়াজ ৪১ বলে ৭৩ রানের শক্ত জুটি গড়েন।

দারুণ শুরুর পর নওয়াজ ২০ বলে ছয়টি বাউন্ডারি ও দুটি ছক্কায় ৪২ রানের ঝড়ো ইনিংস খেলা ভুবনেশ্বর কুমারার বলে বিদায় নেন। সতীর্থকে হারিয়ে পান্ডের বলে ক্যাচ দিয়ে ফেরেন মোহাম্মাদ রেজওয়ান। ৫১ বলে ছয়টি বাউন্ডারি ও দুটি ছক্কায় ৭১ রান করেন পাকিস্তানের এই ওপেনার। পাকিস্তানের দলীয় রান তখন ১৬.৫ ভারে ৪ উইকেটে ১৪৭ রান।

এরপর আসিফ আলী ৮ বলে ১৬ রান করে বিদায় নেন। তবে খুরশিদ শাহ ১১ বলে ১৪ ও ইফতেখার ২ রান করে অপরাজিত থাকেন।

এর আগে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ৬০ রানে ভর করে ৭ উইকেটে ২০ ওভারে ১৮১ রান তোলে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। কোহলি ছাড়া ভারতের পক্ষে লোকেশ রাহুল ২৮ ও রহিত শর্মা ২৮ রান করে বিদায় নেন। আর কোন ভারতীয় পাকিস্তানের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি।

উল্লেখ্য.এশিয়া কাপের দুই দলের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারায় ভারত।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *