free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » অযাচিত হয়রানীর প্রতিবাদে সৈয়দপুরে হোমিওপ্যাথিক চিকিৎসকদের চেম্বার বন্ধ

অযাচিত হয়রানীর প্রতিবাদে সৈয়দপুরে হোমিওপ্যাথিক চিকিৎসকদের চেম্বার বন্ধ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড ও স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হোমিও ও দেশজ চিকিৎসা) কর্তৃক নিবন্ধিত হওয়ার পরও হোমিও চিকিৎসকদের অযাচিত হয়রানীর প্রতিবাদে সারাদেশের মত নীলফামারীর সৈয়দপুরেও ধর্মঘট পালন করা হয়েছে।

রবিবার (২৮ আগস্ট) সকালে সৈয়দপুর হোমিওপ্যাথিক ডক্টরস এসোসিয়েশনের উদ্যোগে শহরের সকল হোমিও চিকিৎসকরা তাদের চেম্বার ও ফার্মেসী বন্ধ করে প্রেসক্লাবের সামনে সমবেত হয়ে মৌন প্রতিবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন, সৈয়দপুর ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. জাবেদ আলম, সাধারণ সম্পাদক ডা. কাইয়ুম খান ডলফিন, প্রবীণ চিকিৎসক ডা. আব্দুল্লাহ, ডা. এরশাদ,
সৈয়দপুর হোমিওপ্যাথিক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. বিলকিস বেগম, ডা. ইফফাত সাবা, ডা. নাইয়ার সুলতানা, ডা. সারফারাজ, ডা. জাবেদ ইকবাল, ডা. আব্দুল কাদের, ডা. আলী হাসান, মেরিনা হিমুু, তৈমুর আলীসহ অর্ধ শতাধিক হোমিওপ্যাথিক চিকিৎসক।

 

দিনব্যাপী তারা এই কর্মসূচী পালন করছে। সৈয়দপুর উপজেলার প্রায় ৩ শতাধিক হোমিও চেম্বার ও ফার্মেসির চিকিৎসা সেবা, বিক্রয় এবং হোমিওপ্যাথিক কলেজ ও হাসপাতালের ক্লাস বন্ধ রাখা হয়। বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডে গত ২৪ আগস্ট এক আলোচনা সভায় এই কর্মসূচী গ্রহণ করা হয়।

এতে বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় ভার্চুয়ালী যুক্ত ছিলেন। সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. আশিষ শংকর নিয়োগী এবং সঞ্চালনায় ছিলেন রেজিষ্টার কাম সেক্রেটারি ডা. মো. জাহাঙ্গীর আলম।

উল্লেখ্য, ১৯৮৩ সালের বাংলাদেশ হোমিও প্রাকটিশনার অর্ডিন্যান্স এর ৩৩ ধারা অনুযায়ী হোমিও ডিগ্রীধারী রেজিষ্টার্ড চিকিৎসকগণ নামের আগে ডা. পদবী লিখার অধিকার রাখেন। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে তারা নামের পূর্বে ডা. লিখতে পারবেনা মর্মে সারাদেশে হোমিও চিকিৎসকদের উপর হামলা মামলাসহ নানারকম হয়রানী করা হচ্ছে। এরই প্রতিবাদে হোমিও ডাক্তাররা সোচ্চার হয়েছেন বলে জানান নেতৃবৃন্দ।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *