free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » সৈয়দপুরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

সৈয়দপুরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সারাদেশের মত নীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে বাঙ্গালীর ইতিহাসের অন্যতম শোকের দিন বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদত
বার্ষিকী তথা জাতীয় শোকদিবস পালন করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) সকালে উপজেলা পরিষদ চত্বরে ও আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর মুরাল ও প্রতিকৃতিতে পুষ্পমাল্য, শ্রদ্ধাঞ্জলি অর্পনের মধ্যদিয়ে দিবসের কার্যক্রম শুরু করা হয়।
দিনব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ মাইকে প্রচার, শোকর‌্যালি, কাঙালি ভোজ, দোয়া ও মিলাদ মাহফিল, চক্ষু শিবির ও শোকসভা আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন, আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠন, বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংস্থা, সরকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান এসব কর্মসূচী পৃথক পৃথকভাবে পালন করে।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা, বাংলাদেশের স্থপতি, জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সদস্যদের নৃশংস হত্যাকান্ডের হৃদয় বিদারক স্মৃতিবহ শোকের দিন ১৫ আগস্ট। ১৯৭৫ সালের এইদিনে বিপথগামী সেনাসদস্যরা স্বাধীনতা বিরোধী ও পাকিস্তান পন্থী কতিপয় ষড়যন্ত্রকারী নেতার নির্দেশে মানব ইতিহাসের জঘন্যতম ঘটনা ঘটায়।
দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনের নেতৃত্বে বিশাল শোকর‌্যালি বের করা হয়। বিকাল ৫ টায় রেলওয়ে জেলা পুলিশ ক্লাব চত্বর থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্মৃতি অম্লান চত্বরে এসে শেষ হয়। পরে পুলিশ ক্লাবে কাঙালি ভোজ বিতরণ করা হয়।
র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,  নীলফামারী জেলার দায়িত্ব প্রাপ্ত মহিলা এমপি রাবেয়া আলিম, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ ছাত্রলীগ, যুবলীগ, মহিলালীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছা সেবকলীগ, তাঁতীলীগ, মৎস্যজীবীলীগের নেতাকর্মীবৃন্দ।
এছাড়া মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বঙ্গবন্ধুর জীবনী ও শোকদিবসের ঘটনাবলী আলোচনা, বিভিন্ন সাহিত্য সাংষ্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এর আগে সকালে উপজেলা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হুসাইন।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *