free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » ডোমারে যৌতুকবিহীন বিবাহের আয়োজন

ডোমারে যৌতুকবিহীন বিবাহের আয়োজন

আজমির রহমান রিশাদ || ডোমারঃ
যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল’র বিদেহী আত্মার মাগফেরাত কামনায় নীলফামারীর ডোমার উপজেলায় এক নবদম্পতির “যৌতুকবিহীন বিবাহ” এর আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১২ই আগস্ট) ডোমার উপজেলার চিলাইপাড়া এলাকায় ‘নুরুল ইসলাম ফাউন্ডেশন’ এর উদ্যোগে মো. রেজাউল ইসলাম ও মোহনা আক্তারের যৌতুকবিহীন বিবাহের আয়োজন করা হয়। এতে পরিবার ও এলাকাবাসীর মাঝে যৌতুককে ‘না’ বলার প্রবণতা তৈরি হয়েছে।
বর বেশে রেজাউল ইসলাম বলেন, যৌতুক না নিয়ে বিবাহের ইচ্ছা ছিল। যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম’র আত্মার মাগফেরাত কামনায় নুরুল ইসলাম ফাউন্ডেশনের সহযোগিতায় আমার আশা পূরণ হয়েছে। যৌতুক না নিয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে নিজেকে গর্বিত মনে হচ্ছে।
চিলাইপাড়া এলাকার বাসিন্দা আব্দুস সাত্তার জানান, ইসলামী শরিয়ত অনুযায়ী যৌতুকপ্রথা বৈধ নয়। আমরা বর্তমান সমাজে যৌতুক ছাড়া এমন বিয়ে করিয়ে দিতে পারায় আনন্দিত। এছাড়া বিবাহ আয়োজনের জন্য যার নামে ফাউন্ডেশনটি, তার আত্মার মাগফেরাত কামনা করছি। আমাদের এলাকায় এখন থেকে সকল অভিভাবক যৌতুক ছাড়া ছেলে-মেয়েদের বিবাহ দিতে পণ করেছেন।
ফাউন্ডেশন সুত্রে জানা যায়, যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের স্মরণে গঠিত ‘নুরুল ইসলাম ফাউন্ডেশন’ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করছে। তাদের লক্ষ্য ও উদ্দেশ্যের মাঝে সমাজ সংস্কার এবং বরণীয় ব্যক্তির বিদেহী আত্মার মাগফেরাত কামনা।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *