free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » সৈয়দপুরে ট্রেনের টিকিট কালোবাজারি, রেলওয়ের দূর্নীতি, নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে মানববন্ধন

সৈয়দপুরে ট্রেনের টিকিট কালোবাজারি, রেলওয়ের দূর্নীতি, নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে মানববন্ধন

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর ট্রেনের টিকিট কালোবাজারি, রেলওয়ে কারখানার দূর্নীতি, রেলের ভুসম্পত্তি গ্রাসকারী, দূর্নীতিবাজ রেল-ভূ কর্মকর্তা ও নিয়োগ বাণিজ্যকারীদের বিরুদ্ধে মানববন্ধন করেছে সচেতন নাগরিক সমাজ। বুধবার (২৭ জুলাই) সকাল ১১ টায় শহরের গোলাহাট ওয়াপদা মোড় এলাকায় উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিল ভবনের সামনে এর আয়োজন করা হয়।
ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও উপজেলা সেক্রেটারী রুহুল আলম মাস্টার, উদীয়মান আওয়ামীলীগ নেতা কাজী রাশেদ, কৃষকলীগ নেতা জয়নাল আবেদীন, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি জিকরুল হক ও দৈনিক দাবানল প্রতিনিধি মোতালেব হোসেন হক।
বক্তারা কমলাপুর রেলওয়ে স্টেশন আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মহিউদ্দীন রণির ৬ দফা দাবীর প্রতি একাত্মতা প্রকাশ করেন। সেইসাথে সৈয়দপুর রেলওয়ে স্টেশনেও টিকিট কালোবাজারি সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান।
তারা আরও বলেন, সৈয়দপুর রেলওয়ে বিভাগের মূল্যবান ভূসম্পত্তিসহ বাংলো কোয়াটার দখলকারীদের হাত থেকে সরকারী তথা জনগণের সম্পদ উদ্ধার করতে হবে। এই দূর্নীতির সাথে জড়িত রেল-ভূ সম্পত্তি কর্মকর্তাকে জবাবদিহিতায় এনে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

একইভাবে রেলওয়ে কারখানায় অস্থায়ী শ্রমিক নিয়োগ বাণিজ্যকারী বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) সহ অন্যান্য কর্মকর্তা, শ্রমিক নেতা ও সুবিধাবাদী চক্রকেও প্রতিহত করতে হবে। এজন্য রেলওয়ে উর্ধতন রেলওয়ে কর্তৃপক্ষসহ সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবী করেন তারা।
বক্তারা উপরোক্ত সকল অনিয়ম ও দূর্নীতির জন্য সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি, উপজেলা পরিষদ চেয়ারম্যান, রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক মোখছেদুল মোমিনের সম্পৃক্ত রয়েছে বলে অভিযোগ করেন। তাঁর নির্দেশেই টিকিট কালোবাজারি, রেলসম্পদ দখল, নিয়োগ বাণিজ্য চলছে। রেলওয়ে স্টেশনে তাঁর বাহিনীই কালোবাজারে টিকিট বিক্রি কার্যক্রম চালায়।
অনতিবিলম্বে সৈয়দপুর রেলওয়ের সবধরনের অনিয়ম বন্ধে কার্যকর পদক্ষেপ না নেয়া হলে সুনির্দিষ্ট অভিযোগ নিয়ে প্রথমে দূর্নীতি দমন কমিশনে (দুদক) যাওয়া হবে। তাতেও কাজ না হলে আদালতে মামলা করা হবে বলে জানান নেতৃবৃন্দ। তবুও এই অন্যায়ের মুলোৎপাটন করে ছাড়বেন বলে হুশিয়ারী উচ্চারণ করে ভুক্তভোগী ও সচেতন সৈয়দপুরবাসীকে সহযোগীতা করার আহ্বান জানানো হয় বক্তব্যকালে।
মানববন্ধনে প্রায় শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। ইতোপূর্বে গত ২৫ জুলাই সৈয়দপুর রেলওয়ে স্টেশন চত্বরেও একই দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে সচেতন নাগরিক সমাজ।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *