free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » ডোমারে শহিদ দিবস উপলক্ষে ‘আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী’ অনুষ্ঠিত 

ডোমারে শহিদ দিবস উপলক্ষে ‘আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী’ অনুষ্ঠিত 

আজমির রহমান রিশাদ, ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস–২০২২ উপলক্ষ্যে নীলফামারীর ডোমারে ‘দ্য ঈগলস ক্লাব’ এর আয়োজনে কুইজ ও রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ই ফেব্রুয়ারী) ডোমার পৌর এলাকার ছোটরাউতা কাজীপাড়ায় অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-আহ্বায়ক গণেশ কুমার আগরওয়ালা। এতে সভাপতিত্ব করেন—নীলফামারী জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও দ্য ঈগলস ক্লাবের প্রধান উপদেষ্টা মেহেরুন আক্তার পলিন।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন—ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক, উপজেলা শাখা কালের কণ্ঠ শুভ সংঘের সাধারণ সম্পাদক ও দ্য ঈগলস ক্লাবের উপদেষ্টা হারুন-অর-রশিদ, সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মো. মাসুদ পারভেজ, দ্য ঈগলস ক্লাবের প্রতিষ্ঠাতা ও পরিচালক তানভীর নেওয়াজ আপন, উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সভাপতি আজমির রহমান রিশাদ প্রমুখ।

আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সংগঠনের আরও উপস্থিত ছিলেন—দ্য ঈগলস ক্লাবের সহ-সভাপতি জাহিদ হাসান লেলিন, তপু ইসলাম, সাংগঠনিক সম্পাদক রিফাত ইসলাম, মো. মেহেদী হাসান সৌরভ, সাংস্কৃতিক সম্পাদক এস.জে. জাহিন, তথ্য ও প্রচার সম্পাদক মো. মুজাহিদ ইসলাম আদিব প্রমুখ নেতৃবৃন্দ।

দ্য ঈগলস ক্লাব কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন—রওশন নবী মিতা (দশম শ্রেণি, ডোমার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়), ২য় স্থান অধিকার করেন মোছা. সানজিদা আক্তার (দশম শ্রেণি, ডোমার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়) এবং ৩য় স্থান অধিকার করেন দৃষ্টি রায় (দশম শ্রেণি, ডোমার ইনডিপেনডেন্ট স্কুল)। এছাড়া রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন—শাফী (দশম শ্রেণি, মটুকপুর স্কুল এন্ড কলেজ), ২য় স্থান মোছা. সানজিদা আক্তার (দশম শ্রেণি, ডোমার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়) ও ৩য় স্থান অধিকার করেন রওশন নবী মিতা (দশম শ্রেণি, ডোমার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়)

বক্তারা বলেন, নতুন প্রজন্মকে রাষ্ট্রভাষা বাংলার দাবীতে সংগঠিত ভাষা আন্দোলনের তাৎপর্য জানাতে হবে। ডোমারের ভাষা সৈনিকদের পূর্ণাঙ্গ মর্যাদা প্রদানে প্রশাসনের নিকট আবেদন করা হবে। সামাজিক কাজের মাধ্যমে বায়ান্ন, একাত্তরের চেতনা নিয়ে দ্য ঈগলস ক্লাব কাজ করবে বলে প্রত্যাশা রাখা হচ্ছে। সব জায়গায় বাংলার যথাযথ ব্যবহার ও প্রয়োগ করতে হবে।

দ্য ঈগলস ক্লাবের সভাপতি আজমির রহমান রিশাদ বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উপলক্ষ্যে কুইজ ও রচনা প্রতিযোগিতায় মোট ৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মেধার ভিত্তিতে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী মোট ৬ জনকে ক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার ও সনদপত্র প্রদান করা হয়েছে।

 

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *