free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » জাতীয় » প্রস্তুত হচ্ছে গাবতলীর হাট

প্রস্তুত হচ্ছে গাবতলীর হাট

মোঃ মোস্তাফিজুর রহমান, ঢাকাঃ

আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে প্রস্তুত হচ্ছে রাজধানীর সবচেয়ে বড় হাট হিসেবে খ্যাত গাবতলী গবাদি পশুর হাট। মূল হাটের বাইরে ও তৈরি করা হয়েছে বিশাল আকারের ছাউনি। যা দু’একদিনের মধ্যে পূর্ণ হবে কোরবানির উপযোগী পশুতে।

শনিবার (২ জুলাই) ঘুরে দেখা যায়, হাট বর্ধিত করতে এই মুহূর্তে চলছে ব্যস্ততা।

আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে রাজধানীতে বসবে মোট ২০টি হাট। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের একটি করে স্থায়ী হাট রয়েছেন। উত্তর সিটির স্থায়ী হাট গাবতলী গবাদি পশুর হাট। সারা বছর এই হাটে গবাদি পশু বিক্রি হলেও ঈদকে সামনে রেখে সেই বিক্রি বাড়ে কয়েক শ গুণ।

ঈদের বাকী যখন ৭ দিন তখন বিভিন্ন জেলার খামারি ও ব্যাপারীরা গাবতলী হাটে আসতে শুরু করেছেন। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, আরও এক সপ্তাহ আগেই অনেক ব্যাপারী ঢাকায় এসেছেন। হাটে জায়গা পেতে আগেভাগেই এসেছেন তারা। আবার এরই মধ্যে অনেকেই কুরবানি উপযোগী পশু বিক্রিও করেছেন।

বিক্রেতাদের দাবি, এবার অন্যান্যবারের তুলনায় গরুর দাম বেশি হবে।

এদিকে হাটে ব্যবসায়ীদের জায়গা দিতে প্রস্তুতির শেষ দিকে গাবতলী হাটের ইজারাদার। মূল হাটের বাইরে বাঁশ দিয়ে ছাউনি তৈরি করা হয়েছে। ব্যবস্থা করা হয়েছে গরু রাখা ও ব্যাপারীদের থাকার জায়গার। হাটের শৃঙ্খলা ঠিক রাখতে নিয়োগ দেওয়া হয়েছে প্রায় ১৫০০ কর্মী।

গাবতলী হাট কর্তৃপক্ষ জানান, এরইমধ্যে হাটের শৃঙ্খলার জন্য তারা কর্মী নিয়োগ দিয়েছেন। যারা হাটে আসা ক্রেতাদের সহযোগিতা, ব্যাপারীদের সহযোগিতা ও গরু বোঝাই ট্রাকের শৃঙ্খলা বিধানে কাজ করবে।

এদিকে গাবতলি হাটে নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর তিনটি ওয়াচ টাওয়ার নির্মাণাধীন রয়েছে। এছাড়া হাটের মূল ফটকের পাশেই প্রতি বারের মতো বসানো হচ্ছে র‍্যাব-পুলিশের কন্ট্রোল রুম।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *