free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » আদর্শ গ্রামের দখলকৃত জমি মুক্তির লক্ষ্যে প্রতিবাদ

আদর্শ গ্রামের দখলকৃত জমি মুক্তির লক্ষ্যে প্রতিবাদ

মোসাদ্দেকুর রহমান সাজু, ডােমারঃ

নীলফামারী ডোমার উপজেলার ২ নং কেতকীবাড়ী ইউনিয়ন পরিষদের কেতকীবাড়ি আদর্শ গ্রামের প্রবেশ মুখে প্রভাবশালী আনারুল হক সরকারি খাস জমি দখল করে বসতভিটা স্থাপন করায় আদর্শ গ্রামে বসবাসরত ৪০টি পরিবার মানবেতর জীবন যাপন করছেন। তারা দখলকৃত জমি আনারুলের হাত থেকে উদ্ধারকল্পে সকলেই মিলে প্রতিবাদ জানিয়েছেন।

এলাকাবাসী জানায় দীর্ঘ দিন থেকে আনারুল একের পর এক সরকারি জায়গা দখল করায় আদর্শ গ্রামের অনেক প্রতিষ্ঠান বন্ধ হতে বসেছে। এরই প্রতিবাদে মঙ্গলবার দুপুরে আদর্শ গ্রামের নারী পুরুষ সমবেত হয়ে দখলকৃত জমি মুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
কেতকীবাড়ি আদর্শ গ্রামের ৬ একর ২০ শতাংশ জমির মধ্যে ৪ একর জমির উপর আদর্শ গ্রামের ৪০টি পরিবারের বসবাস। ২একর ২০ শতক জমির উপর পুকুর, কবরস্থান,কমিউনিটি ক্লিনিক, মাদ্রাসা ও শিশুদের খেলার মাঠ অবস্থিত।

দখলমুক্ত করার প্রতিবাদে আদর্শ গ্রামে বসবাসরত আবু আলম, নজরুল ও লিপি বেগম বলেন, দক্ষিন কেতকীবাড়ি গ্রামের মৃত আয়জদ্দিনের ছেলে আনারুল স্থানীয়ভাবে প্রভাব খাটিয়ে আদর্শ গ্রামের প্রবেশ মুখের রাস্তাসহ কমিউনিটি ক্লিনিক ,মাদ্রাসা ও খেলার মাঠের জমি জাের পূর্বক দখল করে বসত বাড়ি তুলে দীর্ঘদিন ধরে ভােগ দখল করে আসছে। যাহার ফলে ৪০টি পরিবারের চলাচলসহ মাদ্রাসায় অধ্যায়নরত শতাধীক শিশুর শিক্ষার ব্যঘাত সৃষ্টি এবং কমিউনিটি ক্লিনিকের কাজকর্ম হুমকীর মুখে পড়েছে।দখলের পর থেকে শিশুরা মাঠে খেলাধুলাও করতে পারছে না। আনারুল তাঁর দলবল নিয়ে বিভিন্ন সময়ে নানান ধরনের হুমর্কী দিয়ে আসায় আদর্শ গ্রামের বসবাসরত লােকজন সারাক্ষণ ভয়ভীতি এবং আতংকের মধ্যে দিনাতিপাত করছেন।

এবিষয়ে সরকারি খাস জমি দখলদার আনারুল হকের সাথে কথা হলে তিনি বলেন, আমি আমার পত্রিক জমির উপর বাড়ি ঘর তুলে বসবাস করে আসছি। আমার জমির উপর মাদ্রাসা ঘর তুল আদর্শ গ্রামের লােকজন আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে আসছে।

সরকারি খাস জমি দখলের বিষয়ে জানতে চাইলে ২ নং কেতকীবাড়ী ইউনিয়ন ভুমি অফিসের কর্মকর্তা মুহিব আলী খন্দকার বলেন, এ বিষয়ে আমাকে কেউ কােন কিছু জানায়নি। তবে অভিযােগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *