free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » তথ্য প্রদানে কোন প্রকার হয়রানী করা যাবে না – সৈয়দপুরে তথ্য কমিশনার

তথ্য প্রদানে কোন প্রকার হয়রানী করা যাবে না – সৈয়দপুরে তথ্য কমিশনার

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
‘তথ্য পাওয়া মানুষের অধিকার। এজন্য তথ্য দিতে কাউকে কোন প্রকার হয়রানী করা যাবে না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ জন্য আইন করে জনগণকে তথ্য পাওয়ার স্বাধীনতা দিয়েছেন।’
উপরোক্ত কথা বলেছেন তথ্য কমিশনের তথ্য কমিশনার (সিনিয়র সচিব) ড. আব্দুল মালেক। তিনি রবিবার (১২ জুন) বিকাল ৫ টায়  নীলফামারীর সৈয়দপুরে অনুষ্ঠিত তথ্য অধিকার আইন ২০০৯, বিষয়ক প্রশিক্ষণ কর্মসুচি প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেছেন।
সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে আয়োজিত এই কার্যক্রমে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার শামীম হুসাইন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোখছেদুল মোমিন।
এর আগে একইদিন সকালে নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষেও অনুরুপ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে তথ্য কমিশন। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম, তথ্য কমিশনের পরিচালক জে আর শাহরিয়ার এবং নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ।
তথ্য কমিশনার আরও বলেন, ‘নির্দিষ্ট কিছু বিষয় ছাড়া তথ্য দিতে কোন সমস্যা নেই। কেউ তথ্য দিতে অপারগতা প্রকাশ করলে আপিল করতে হবে, আপিলেও কোন সমাধান না এলে তথ্য কমিশনে অভিযোগ করা হলে নির্দিষ্ট সময়ের মধ্যে আমরা তা সমাধান করে দেবো।’
অর্ধদিবসের এই প্রশিক্ষণে নীলফামারী ও সৈয়দপুরে কর্মরত সরকারী বিভিন্ন দপ্তর প্রধান, উন্নয়ন সংস্থা ও গণমাধ্যম কর্মী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে তথ্য কমিশন গঠন, তথ্য অধিকার আইন, তথ্য প্রদান, তথ্য প্রদানকারী কর্মকর্তা, আপিল, নিষ্পত্তিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *