free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » সরকার পরিকল্পিতভাবেই মূল্যবৃদ্ধি করে জনগণের নাভিশ্বাস সৃষ্টি করেছে- খালেক

সরকার পরিকল্পিতভাবেই মূল্যবৃদ্ধি করে জনগণের নাভিশ্বাস সৃষ্টি করেছে- খালেক

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সরকার নিজেই পরিকল্পিতভাবে মূল্যবৃদ্ধি করে জনগণের নাভিশ্বাস সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক।
তিনি শনিবার (১১ জুন) বিকাল ৫ টায় নীলফামারীর সৈয়দপুরে জেলা বিএনপি’র বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।
শহরের শহীদ ডা. জিকরুল হক রোডে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিএনপি অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে উপস্থিত ছিলেন। এর আগে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল।
প্রধান অতিথি আরও বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মুল্যের বেপরোয়া উধর্বগতি। দামের কষাঘাতে দেশের মানুষ নাজেহাল অবস্থায় জীবিকা নির্বাহ করছে। ব্যবসায়ী সিন্ডিকেট তেল, চাল, আটাসহ বাজার সামগ্রীর দাম আকাশচুম্বী করেছে। আর সরকার তা নিয়ন্ত্রণ না করে উল্টো তাদের সাথে তাল মিলিয়ে গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্য ব্যবহার্য সেবা খাতে মূল্য বৃদ্ধি করছে।
মনে হচ্ছে সরকারই যেন পরিকল্পিতভাবে দাম বাড়িয়ে মানুষের নাভিশ্বাস সৃষ্টি করেছে। সব মিলিয়ে চরম দু:সময় পার করছে দেশবাসী। এই অবস্থার উত্তরণ একান্ত জরুরী। সরকারকেই এজন্য উদ্যোগ নিতে হবে। নয়তো এর চরম খেসারত দিতে হবে। যা হবে দেশের ইতিহাসে বিরল ঘটনা। সেদিন আর বেশি দূরে নয়।
এসময় আব্দুল খালেক তিন বারের সফল ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে বলেন, আজকে তিনি অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন। উন্নত চিকিৎসার জন্য সরকার বিদেশে যেতে বাধা সৃষ্টি করেছে। এটা অত্যন্ত অমানবিক। এই ন্যাক্কারজনক কাজ সভ্য সমাজ মেনে নিতে পারেনা। তিনি জনগণকে এহেন কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।
গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি‘র এই মিছিল শেষের সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপি’র আহবায়ক অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল গফুর সরকার।
অন্যদের মধ্যে বক্তব্য  রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব ও পৌর কাউন্সিলর শাহীন আকতার শাহীন, সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান, জিয়াউল হক জিয়া, সামসুল আলম, শওকত হায়াৎ শাহ, শফিকুল ইসলাম জনি, পৌর বিএনপির আহবায়ক শেখ বাবলু, সদস্য সচিব শরিফুল ইসলাম।
আরও বক্তব্য বলেন, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, যুবদলের সাধারণ সম্পাদক তারিক আজিজ, মহিলা দলের সভাপতি রওনক জাহান রিনু, সাধারণ সম্পাদক রুপা, ছাত্রদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাবু, পৌর ছাত্রদল সাধারণ সম্পাদক মুহিত চৌধুরী, কৃষকদলের আহবায়ক মাজহারুল ইসলাম বসুনিয়া মিজু, সদস্য সচিব সাদেদুজ্জামান সরকার দিনার প্রমুখ।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *