free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » ডিমলায় পল্লীশ্রীর প্রকল্প কার্যক্রমের আওতায় মনিটরিং ভিজিট এবং অভিজ্ঞতা বিনিময়

ডিমলায় পল্লীশ্রীর প্রকল্প কার্যক্রমের আওতায় মনিটরিং ভিজিট এবং অভিজ্ঞতা বিনিময়

মোঃ হাবিবুল হাসান হাবিব, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

সোনালী জনসংগঠনের “সোনালী দুগ্ধ উন্নয়ন সমবায় সমিতি” উপজেলা প্রশাসন কর্তৃক নীলফামারীর ডিমলায় খগাখড়িবাড়ী ইউনিয়নের দোহলপাড়া গ্রামে পল্লীশ্রীর প্রকল্প কার্যক্রম মনিটরিং ভিজিট এবং অভিজ্ঞতা বিনিময় করা হয়েছে।
মঙ্গলবার (৭ জুন) সকাল ১১ টায় পল্লীশ্রী অক্সফাম জিবির সহায়তায় রেজিলিয়েন্স থ্রো ইকোনমিক ইমপাওয়ারমেন্ট, ক্লাইমেট অ্যাডাপ্ট্যাশান, লিডারশীপ এ্যান্ড লার্নিং রিকল-২০২১ প্রকল্পের আয়োজনে খগাখড়িবাড়ী ইউনিয়নের দোহলপাড়া গ্রামের সোনালী জনসংগঠনের “সোনালী দুগ্ধ উন্নয়ন সমবায় সমিতি” মনিটরিং ভিজিট এবং অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠিত হয়। এসময় সোনালী জনসংগঠনের সদস্য রাশেদা বেগমের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সদস্য মহেছেনা বেগম। মনিটরিং ভিজিট এবং অভিজ্ঞতা বিনিময়ে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার বেলায়েত হোসেন, সমাজ সেবা কর্মকর্তা নুরুন নাহার নুরী, ভেটেনারী সার্জন ও উপজেলা প্রানীসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ সাইদুর রহমান, উপজেলা ভাইচ চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মন। এসময় আরো উপস্থিত ছিলেন ফিল্ড ফ্যাসিলিটেটর শারমিন আক্তার ও গোলাম মোস্তফাসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রেনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
সোনালী জনসংগঠনের সদস্য মহেছেনা বেগম বলেন, ডিমলা উপজেলায় পল্লীশ্রী ০৫ টি ইউনিয়ন (পূর্ব ছাতনাই, পশ্চিম ছাতনাই, খগাখড়িবাড়ী, টেপাখড়িবাড়ী এবং খালিশা চাপানী) এর ৪৪টি জনসংগঠন বাস্তবায়ন করেছে। এরই ধারাবাহিকতায় ১৪০ জন সদস্য নিয়ে সোনালী জনসংগঠনের যাত্রা শুরু পল্লীশ্রীর প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষন নিয়ে আমরা বিভিন্ন সরকারী-আধাসরকারী অফিসের মাধ্যমে বিভিন্ন সহযোগীতা পেয়েছি। সদস্য রাশেদা বেগম বলেন, আমাদের গ্রামে সোনালী জনসংগঠনের সদস্যদের নিয়ে “সোনালী দুগ্ধ উন্নয়ন সমবায় সমিতি” গড়ে তুলেছি ন্যায্য মুল্যে আমাদের উৎপাদিত দুধ এখান থেকে বাজারজাত করতে পারি। সদস্য সাইদুল হক বলেন পল্লীশ্রীর সহযোগীতায় আমি ব্যাংক থেকে ঋন গ্রহন করে উন্নত জাতের গাভী ক্রয় করে খামার স্থাপন করি এবং সেই সাথে ব্যায়োগ্যাস প্লান্ট বসিয়ে বাড়ির রান্নার কাজে ব্যবহার করে অনেক সুযোগ সুবিধা পাচ্ছি।
এসময় সদস্য ছবিয়া বলেন, সোনালী জনসংগঠনের মাধম্যে আমরা বাল্য বিবাহের ক্ষতিকারক দিক, মাদকের বিরুদ্ধে অবস্থান, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কল্পে করনীয় বিষয়ে এলাকার জনসাধারনদেরকে পরামর্শ দিয়ে থাকি। এসময় উপজেলা নির্বাহী অফিসার বেলায়েত হোসেন সোনালী জনসংগঠনের সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা আগে কিছু জানতেন না কোন অফিসে গেলে কোন সুযোগ সুবিধা পাওয়া যাবে পল্লীশ্রীর মাধ্যমে আপনারা জানতে পেরেছেন তাই আপনারা নিজেরাই নিজেদের সবচেয়ে বড় হাতিয়ার।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *