free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » বিনোদন » কখনও ‘হ্যাঁ’ শোনার জন্য নারীদের জোর-জবরদস্তি করিনি: শাহরুখ খান

কখনও ‘হ্যাঁ’ শোনার জন্য নারীদের জোর-জবরদস্তি করিনি: শাহরুখ খান


এজনই তো বলা হয় তিনি বলিউডের ‘কিং খান’। বরাবরই সোজাসাপ্টা কথায় এবং ব্যক্তিত্বে রাজার মতো সকলের মন জয় করে আসছেন শাহরুখ খান। বিশেষত নারীদের। এই ৫৬ বছর বয়সেও বহু ষোড়শীর ‘হার্টথ্রব’তিনি। কী সেই কৌশল? যার সুবাদে এত সুন্দরভাবে নারী হৃদয় জয় করে ফেলেন তিনি! রহস্য ফাঁস করলেন ‘বাদশা’ নিজেই।

ছোটবেলা থেকে নারী পরিবেষ্টিত হয়েই বেড়ে উঠেছেন ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর নায়ক। পরবর্তীতে স্ত্রী গৌরী খান এবং মেয়ে সুহানার থেকে বহু কিছু শিখেছেন বলে জানিয়েছেন তিনি।

এক সাক্ষাৎকারে শাহরুখ খান বলেছেন, “আমার ১৪ বছর বয়সে বাবা চলে গেলেন। মায়ের কাছেই বড় হলাম। মায়ের কোনও ভাই ছিল না। নানাও প্রয়াত হয়েছিলেন আগেই। তাই পরিবার বলতে আমার ছিলেন মা, তিন খালা, আর এক দাদী। তারপর যখন মা-ও চলে গেলেন আমার জীবনে রইলেন স্ত্রী আর কন্যা।”

স্পষ্টতই আজকের ‘বাদশা’-কে দুনিয়া দেখতে শিখিয়েছেন তার পরিবারের নারীরাই। শাহরুখ জানান, দেশের বিভিন্ন প্রান্তের নারীদের সঙ্গে কাজ করতে তার কোনও অসুবিধা হয়নি। তাকে নায়কও করেছেন নারীরাই। তবে নারীদের সম্পর্কে আসল ধারণা পেয়েছিলেন কাজের জগতে এসে। সে কথাও নিজেই স্বীকার করেছেন কিং খান। শাহরুখ বলেন, “কাজ করতে গিয়ে দেখলাম নারী সহকর্মীরা অসম্ভব পরিশ্রমী। আমার চেয়ে অনেক বেশি খাটতে পারেন তারা। এতটাই নিয়মানুবর্তী যে, আমি সেটে আসার অন্তত ৪-৫ ঘণ্টা আগে তারা এসে পড়তেন। পুরুষতান্ত্রিক বিশ্বে নারীদের আজও দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসেবেই গণ্য হতে দেখি। কিন্তু তারাই যে শেখাচ্ছেন প্রতি মুহূর্তে।”

‘কাল হো না হো’-র নায়ক জানান, কীভাবে মেয়েদের সঙ্গে কথা বলতে হয়, তা-ও তিনি শিখেছেন নারীমহলেই। যদি কোনও কিছুতে অনুমতি নেওয়ার থাকে, কোনও নারীকে রাজি করানোর থাকে, তবে কীভাবে তা করতে হবে, জানেন শাহরুখ। কোনও মেয়েকে হ্যাঁ বলাতে তাকে কোনও দিনও জোর জবরদস্তি করতে হয়নি কখনও, জোর গলাতেই জানিয়ে দিয়েছেন ‘বাদশা’।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *