free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » ঐতিহাসিক ধর্মপাল পাইটকাপাড়া শাহ গোরক কামাল (রঃ) পীরের মাজারে বিশাল ঈদের জামায়াত অনুষ্ঠিত

ঐতিহাসিক ধর্মপাল পাইটকাপাড়া শাহ গোরক কামাল (রঃ) পীরের মাজারে বিশাল ঈদের জামায়াত অনুষ্ঠিত

আনিছুর রহমান মানিক, ডোমার:
ঐতিহাসিক জলঢাকা উপজেলার ধর্মপাল পাইটকাপাড়া শাহ গোরক কামাল (রঃ) পীরের মাজার ঈদগাঁহ ময়দানে এলাকার সকল চাকুরীজীবীদের উদ্যোগে এই প্রথম প্রায় ১৫ হাজার ধর্মপ্রাণ মুসুল্লিরা ঈদ-উল ফিতরের নামাজ আদায় করেছে।

কোভিট-১৯ এর কারণে সরকারে দেয়া নির্দেশনা মতে গত ২বছর যাবত মানুষ ময়দানে ঈদের নামাজ আদায় করতে না পারায়, এবার খুব বড় পরিষরে উৎসাহ ও উদ্দিপনার মধ্যে দিয়ে দীর্ঘ ১মাস সিয়াম সাধনার পরে ঈদের নামাজ আদায় করেছে মুসুল্লিরা। মঙ্গলবার (৩ মে) সকাল ১১টায় প্রথম জামায়াত শুরু হয়।

জামায়াতে নামাজ ও বিশেষ দোয়া পরিচালনা করেন, গড় ধর্মপাল ফাযিল মাদ্রাসার সহকারী শিক্ষক হযরত মাওঃ নাজমুল হুদা। এ সময় হেলালুজ্জামান হিলু’র সভাপতিত্বে মুসুল্লিদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন, গড় ধর্মপাল সপ্রাবি’র প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, সহকারী শিক্ষক শাহনুর রহমান, খেড়কাটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিএসসি জাহিনুর রহমান, প্রভাষক নূর মোহাম্মদ, সমাজ সেবক ওয়ালী উল্লাহসহ অনেকে। কর্তৃপক্ষ জানান, মোগল সম্্রাটের আমল থেকে এখানে ঈদের জামায়াত হতো। উত্তর জনপদের ঐতিহাসিক প্রতœতাত্তিক নিদর্শন সমৃদ্ধ শাহ গোরক কামাল (রঃ) পীর সাহেব বাংলাদেশের মধ্যে যে সকল অলি আউলিয়া দ্বীন ইসলাম প্রচারের জন্য এসেছিলেন তাদের মধ্যে অন্যতম শাহ গোরক কামাল (রঃ) পীর সাহেব।

ডোমার সোনারায় এলাকার শাহ কলন্দর (রঃ) ও ভারতের হলদিবাড়ি পীর সাহেবের বংশধর ছিলেন তিনি। সুষ্ট ও সুন্দর ভাবে নামাজ আদায় করতে পেরে মুসুল্লিরা আনন্দে আতœহারা হয়ে পড়েন।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *