free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » জাতীয় » ‘প্রধানমন্ত্রী আমার রুবেলের জন্য কি একটু মাটি দেবেন না?’

‘প্রধানমন্ত্রী আমার রুবেলের জন্য কি একটু মাটি দেবেন না?’

ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে মারা গেছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। তাকে দাফন করা হয়েছে রাজধানীর বনানী কবরস্থানে। কিন্তু এই সেখানে প্রতিটি কবরের স্থায়িত্ব মাত্র দুই বছর। এরপর ওই জায়গায় কবর হবে অন্য কারও।

তাই রুবেলের স্ত্রী চৈতি ফারহানা রূপা সারা জীবন স্বামীর কবরটি দেখতে চান। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কবরটি স্থায়ী করার আকুতি জানিয়েছেন তিনি।

শুক্রবার দুপুরে বনানী কবরস্থানে মোশাররফ রুবেলের কবর জিয়ারত করতে এসেছিলেন তার স্ত্রী ফারহানা রুপা ও একমাত্র পুত্রসন্তান রুশদান। ফারহানা তার স্বামীর কবরটি স্থায়ী করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ সময় সাংবাদিকদের ফারহানা রুপা বলেন, ‘রুবেল তো আসলে আমাদের সবার, তাই না? রুবেল তো দেশের জন্য খেলেছে। মাত্র দুই বছরের জন্য এখানে। সত্যি কথা বলতে এখানে স্থায়ী করতে হলে অনেক টাকা লাগে, প্রায় এক কোটি টাকা লাগে। আমার কাছে তো এতগুলো টাকা নেই। আমি চাই রুবেলের কবরটা স্থায়ী হোক। রুবেল যেন একটু মাটি পায়।’

তিনি আরও জানান, ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই চাওয়া, উনি তো অনেককে অনেক কিছু দেন। উনি তো আমাদের ক্রিকেটারদের জন্য অনেক কিছু করেন। জীবিত ক্রিকেটারদের জন্য তো উনার অনেক কিছু…। আমার রুবেল একজন মৃত ক্রিকেটার, তাকে কী একটু মাটি দেবেন না! ওর জন্য একটু স্থায়ী মাটি চাই, যাতে আমার ছেলেটা সারা জীবন তার বাবার কবরটা দেখতে পারে।

দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করার পর গত ১৯ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোশাররফ রুবেল। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে দেশের ক্রিকেটাঙ্গনে।

দেশের জার্সি গায়ে ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় রুবেলের। জাতীয় দলের হয়ে মাত্র ৫টি ওয়ানডে খেলার সুযোগ হলেও ফাস্ট ক্লাস ক্রিকেটে ১১২ ম্যাচে নিয়েছেন ৩৯২ উইকেট। জাতীয় দলের হয়ে ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেন বাঁহাতি এই স্পিনার।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *