free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যার ঘটনায়   সৈয়দপুরে কৃষকদলের মানববন্ধন ও প্রতিবাদ সভা

সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যার ঘটনায়   সৈয়দপুরে কৃষকদলের মানববন্ধন ও প্রতিবাদ সভা

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
ফসলের জমিতে সেচের পানির ন্যায্য অধিকার থেকে শাসক দল কতৃক বঞ্চিত হয়ে দুই কৃষকের আত্মহত্যার ঘটনার প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে জাতীয়তাবাদী কৃষকদল মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।
বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর ২ টা থেকে ৩ টা পর্যন্ত শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করা হয়।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সৈয়দপুর রাজনৈতিক জেলা কৃষক দল আয়োজিত এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন সৈয়দপুর রাজনৈতিক জেলা কৃষক দলের
আহবায়ক মাজহারুল ইসলাম বসুনিয়া মিজু।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার। বিশেষ অতিথি ছিলেন, বিএনপি নেতা আবুল কালাম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক তারিক আজিজ।
বক্তারা বলেন, বর্তমান বিনা ভোটের অগণতান্ত্রিক সরকার সকল ক্ষেত্রে সর্বগ্রাসী দূর্নীতি, অনিয়ম, লুটতরাজ, অরাজকতার রাজত্ব বিস্তার করে চরম অগণতান্ত্রিক, অমানবিক ও অগ্রহণযোগ্য আচরণ করছে। ফলে বাজারে দ্রব্যমূল্য নাগালের বাইরে চলে গেছে।
জনগণের মাঝে আজ হাহাকার অবস্থা। অথচ স্বৈরাচারী এই সরকার মানুষের দূর্দশায় হাস্যরসাত্মকমূলক কৌতুক তামাশা করছে। পবিত্র রমজানে বেগুনের পরিবর্তে মিষ্টি কুমড়ার বেগুনী খাওয়ার পরামর্শ দিয়ে বাজার নিয়ন্ত্রণে নিজেদের ব্যর্থতা আড়াল করার গোয়েবলিসীয় খামখেয়ালীপনায় মেতেছে। এমনকি টিপ নাটক সাজিয়ে জনগনকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।
তাদের এহেন দেশ ও জনগণ বিরোধী কর্মকান্ডের শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এমনকি সরকারদলীয় সন্ত্রাসীদের অত্যাচারের হাত থেকে আজ আপামর নিরীহ কৃষকরাও রেহাই পাচ্ছেনা। যার অন্যতম দৃষ্টান্ত গোদাগাড়ীর দুই কৃষকের আত্মহত্যার ঘটনা। তারা এই ঘটনার বিচার দাবী করেন।
সদস্য সচিব সাদেদুজ্জামান সরকার দিনার এর সঞ্চালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় কৃষকদল বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।
উল্লেখ্য, রাজশাহীর গোদাগাড়ীতে কৃষক অভিনাথ মারান্ডি ও রবি মারান্ডি নামে তফশিলী আদিবাসী গোত্রের দুই ভাই তাদের ফসলের জমিতে সেচের জন্য প্রয়োজনীয় ন্যায্য পানি না পাওয়ায় ক্ষোভে আত্মহত্যা করেছেন।
তারই প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল কেন্দ্রীয় সংসদ আয়োজিত সারা বাংলাদেশে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *