free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » বিনোদন » হাসপাতালে প্রযোজক-পরিচালক আজিজুর রহমান

হাসপাতালে প্রযোজক-পরিচালক আজিজুর রহমান

 

 

ঢাকাই সিনেমার এক সময়ের প্রভাবশালী প্রযোজক-পরিচালক আজিজুর রহমান বুলি অসুস্থ হয়ে হাসপাতালে আছেন। বিষয়টি জানিয়েছেন অভিনেত্রী অঞ্জনা রহমান।

অঞ্জনা রহমান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আজিজুর রহমান বুলির সঙ্গে হাসপাতালের ছবিও পোস্ট করেছেন। আর ছবির ক্যাপশনে লিখেছেন, “বাংলা চলচ্চিত্রের স্বনামধন্য কিংবদন্তি পর্যটক প্রযোজক ও পরিচালক বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সাবেক দুবারের সফল সভাপতি আমার বাচ্চাদের বাবা আজিজুর রহমান বুলি হঠাৎ ভীষণ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। সবাই দোয়া করবেন যেনো ও দ্রুত সুস্থ হয়ে উঠতে পারে।”

বাংলাদেশে ব্যবসাসফল সিনেমার অন্যতম প্রযোজক-পরিচালক আজিজুর রহমান বুলি। তার পরিচালনায় অঞ্জনা ‘হিম্মতওয়ালী’, ‘নেপালি মেয়ে’, ‘বাপের বেটা’, ‘সন্দেহ’, ‘দেশ-বিদেশ’ ও ‘লালু সরদার’ মোট ছয়টি সিনেমায় অভিনয় করেছেন। সত্তরের দশকে ‘নাচের পুতুল’ (অশোক ঘোষ) প্রযোজনা করে সিনেমাপাড়ায় বুলির আগমন। এর পর ১৯৮০ সালে ‘শেষ উত্তর’ সিনেমা দিয়ে নির্মাণে হাতেখড়ি হয় তার। সবশেষ এ নির্মাতাকে দেখা গিয়েছিল ‘বন্ধু যখন শত্রু’ সিনেমায়।

প্রযোজক সমিতির সাবেক প্রভাবশালী সভাপতি আজিজুর রহমান বুলি ১৯৪৬ সালের ১ মে পুরান ঢাকার বংশালে জন্মগ্রহণ করেন। বর্তমানে উত্তরায় বসবাস করেন। জানা যায়, আজিজুর রহমান বুলির হাত ধরেই প্রথম ঢালিউড মুভি হিসেবে ‘দেশ-বিদেশ’ সিনেমাটি হলিউডে চিত্রায়ণ করা হয়। তার নির্মিত সিনেমার মধ্যে রয়েছে ‘শেষ উত্তর’, ‘জুলি’, ‘আমার সংসার’, ‘সমস্যা’, ‘হিম্মতওয়ালী’, ‘নবাবজাদি’, ‘মতিমহল’, ‘লাভ ইন নেপাল’, ‘শাদী মোবারক’, ‘কালু গুণ্ডা’, ‘রঙিন প্রাণ সজনী’, ‘টক্কর’, ‘রাজা-রানী-বাদশা’ উল্লেখযোগ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *