free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » সৈয়দপুরে নবীন চিকিৎসকদের বিএমএ’র সংবর্ধনা ও সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত

সৈয়দপুরে নবীন চিকিৎসকদের বিএমএ’র সংবর্ধনা ও সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত

শাহজাহান আলী মনন, সৈয়দপুুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে নতুন চিকিৎসকদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সংগঠনের উদ্যোগে আয়োজিত সায়েন্টিফিক সেমিনারে এই সংবর্ধনা দেয়া হয়। বৃহস্পতিবার রাতে শহরের পৌরসভা রোডস্থ আদিবা কনভেনশন হলে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি ডা. শেখ নজরুল ইসলাম। সভাপতিত্ব করেন সংগঠনের সৈয়দপুর শাখার সভাপতি ডা. মো. মাহবুবুল হক দুলাল।

সায়েন্টিফিক সেমিনারে মুখ্য আলোচক ছিলেন রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবু জাহিদ বসুনিয়া।
অন্যদের মধ্যে বক্তব্য দেন, স্বাচিপ সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সহ সভাপতি ডা. এ কে এম খায়রুল বাশার মানিক, সাধারন সম্পাদক ডা. মো. আনিছুল হক। নবীন চিকিৎসকদের মধ্যে ডা. নাজমুল হুদা, ডা. নাজমুন নাহার স্বর্ণা ও ডা. মেহেজাবিন মজিদ প্রমুখ।
প্রধান অতিথি বলেন, এ পেশা হচ্ছে একটি মানব সেবামূলক বিষয়। এলাকার রোগীদের যাতে সঠিকভাবে চিকিৎসাসেবা নিশ্চিত করা যায় এ জন্য নিষ্ঠার সাথে দায়িত্ব নিয়ে সেবা প্রদান করতে হবে।
এই সেবার মাধ্যমে জনগণের খুব কাছাকাছি যাওয়া যায় এবং নিজের যোগ্যতা প্রমাণ করা যায়। তাই নতুনদের সঠিকভাবে নিজের দায়িত্ব পালন করার আহ্বান জানান তিনি।

চিকিৎসকদের স্বাস্থ্য ব্যবস্থায় স্বাধীনতা নেই উল্লেখ করে বক্তারা বলেন, চিকিৎসকরা চিকিৎসা সেবায় নিবেদিত। চিকিৎসকদের উপর কোন অন্যায় আচরণ সহ্য করা হবে না। চিকিৎসকদের কাজে কোন অবহেলা থাকলে আইনের আশ্রয় নিবেন। শক্তি প্রয়োগ করে চিকিৎসক ও প্রতিষ্ঠানের উপর হামলা করা যাবে না।

জরুরী বিভাগেও চিকিৎসা দিতে গিয়ে অনেক সময় রোগীদের স্বজনদের কাছে রোষানলের শিকার হতে হয়। তাই চিকিৎসক সুরক্ষা নিশ্চিত করণে আইন করতে হবে। যাতে করে চিকিৎসকরা নির্বিঘ্নে চিকিৎসা সেবা দিতে পারেন।
ডা. মো. রাইসুল কবিরের সঞ্চালনায় আলোচনা শেষে নতুন যোগদানকৃত চিকিৎসকদের মাঝে ফুল ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। সবশেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *