free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » জাতীয় » যারা উন্নয়ন দেখে না তাদের চোখের চিকিৎসা প্রয়োজন

যারা উন্নয়ন দেখে না তাদের চোখের চিকিৎসা প্রয়োজন

দেশের উন্নয়ন হলেও অনেকেই তা দেখে না, কারণ উন্নয়ন দেখার ইচ্ছে তাদের নেই। যারা উন্নয়ন দেখে না তাদের চোখের চিকিৎসা করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকেলে আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের আলোচনায় একথা বলেন তিনি।

বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন দলটির সভাপতি শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, অগণতান্ত্রিকভাবে জন্ম নেয়া দলের নেতাদের মুখে গণতন্ত্রের ছবক শোভা পায় না। আওয়ামী লীগ সরকার জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিয়ে গণতন্ত্র ফিরিয়ে এনেছে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

তিনি বলেন, জনগণ সেবা করার সুযোগ দিয়েছে বলেই দেশ বিশ্বে উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছেছে।

প্রধানমন্ত্রী জানান, আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন মানবসম্পদ তৈরি করা হচ্ছে, যাতে সব অবস্থায় মানিয়ে নেয়া যায়। বাংলাদেশের উন্নয়নকে আর কেউ বাধাগ্রস্ত করতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খালেদা জিয়ার আমলে স্বাক্ষরতার হার কমে গিয়েছিল। এই সরকার শিক্ষার ওপর জোর দেয়ার ফলে এখন দেশে ৭৫ ভাগ মানুষ স্বাক্ষর।

দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে এগিয়ে যাবে। মানুষের পাশে দাঁড়িয়ে মানুষের উন্নয়নের জন্য কাজ করে আওয়ামী লীগ।

এর আগে সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশত বর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির যৌথ সভায় প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা শুধু ব্যাহত হয়নি, ধ্বংস করা হয় মুক্তিযুদ্ধের চেতনা।

তবে বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার পাশাপাশি নানামুখি উন্নয়নে কাজ করছে। বাংলাদেশের একটি মানুষও ঠিকানাবিহীন থাকবে না।

এর আগে স্পেশাল সিকিউরিটি ফোর্স – এসএসএফের কার্যালয়ে মুজিব কর্ণার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, জাতির পিতাকে হত্যার পর দেশে তার নাম নেয়াই নিষিদ্ধ ছিল, মুক্তিযুদ্ধের গানগুলো বাজানো বন্ধ করে দেয়া হয়।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *