free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » নীলফামারীতে জামায়াতের ইউনিট সভাপতিদের নিয়ে বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নীলফামারীতে জামায়াতের ইউনিট সভাপতিদের নিয়ে বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
বাংলাদেশ জামায়াতে ইসলামীর নীলফামারী জেলা শাখার উদ্যোগে ইউনিট সভাপতিদের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৬ টা থেকে ১০ টা ৪০ মিনিট পর্যন্ত এই কর্মসূচির আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন নীলফামারী জেলা আমীর মাওলানা আব্দুর রশিদ। তাঁর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সম্মেলন উদ্বোধন করা হয়।
ভার্চুয়ালী অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ অঞ্চল) ড. সামিউল হক ফারুকী। প্রশ্নোত্তর পর্ব পরিচালনাসহ সাংগঠনিক কার্যক্রম বাস্তবায়নের গুরুত্ব ও ইউনিট সভাপতিদের দায়িত্ব বিষয়ে আলোচনা করেন তিনি।
প্রধান অতিথি বলেন, ইসলামী আন্দোলনের প্রতিটি কর্মী তথা দায়িত্বশীলদের শুধু সংগঠনের নেতা হলে হবেনা। তাদের হতে হবে জনমানুষের নেতা। সেজন্য ইসলামী জ্ঞানের পাশাপাশি দুনিয়াবি জ্ঞানেও আলোকিত হতে হবে। বিশেষ করে প্রযুক্তিগত ও বৈশ্বিক মেধাসম্পন্ন বলিষ্ঠ নেতৃত্বের অধিকারী হয়ে আগামীর বাংলাদেশকে পরিচালনার যোগ্য হয়ে গড়ে উঠতে হবে।
এজন্য আল্লাহর সাহায্যপ্রাপ্তির লক্ষে বেশি বেশি ইবাদতে মশগুল হওয়ার সাথে সাথে সামগ্রিক জ্ঞান অর্জনে নিবেদিত হতে হবে। মানবীয় গুণাবলী বিকশিত করার মাধ্যমে আপামর জনতার বন্ধু হয়ে তাদের সকল কাজে সহায়তাকারী সেবকে পরিণত হতে হবে।
তিনি বলেন, এজন্য সংগঠনের পরিকল্পনানুযায়ী নিজেকে তৈরী করতে হবে। এক্ষেত্রে ইউনিট দায়িত্বশীলদের অগ্রণী ভূমিকা সবচেয়ে বেশী প্রয়োজন। কারণ তারাই মূলতঃ জামায়াতে ইসলামীর তৃণমূলের নেতৃত্ব। তাদের উপরই পুরো সাংগঠনিক ভিত্তি নির্ভরশীল। তিনি এব্যাপারে সকলকে সঠিকভাবে দায়িত্ব আনজাম দেয়ার আহ্বান জানান।
বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (রংপুর অঞ্চল) মাওলানা অধ্যাপক মমতাজ উদ্দীন। তিনি কর্ম পরিকল্পনা ২০২২ এর উপর দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। সংগঠন গৃহিত ২০৪৮ সাল পর্যন্ত প্রতি পাঁচশালা পরিকল্পনা বাস্তবায়নে করনীয় বিষয়ে আলোকপাত করেন।
এছাড়াও শুরুতেই পবিত্র কুরআনুল কারীম থেকে দারস পেশ করেন জেলা নায়েবে আমীর অধ্যাপক খায়রুল আনাম। তিনি সূরা ত্ব-হা এর ১২৪-১২৭ নং আয়াতের আলোকে কথা রাখেন। ‘আত্মগঠন, কর্মী গঠন ও নেতৃত্ব দান’ বিষয়ে আলোচনা করেন বিশেষ অতিথি কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাহবুবুর রহমান বেলাল।
জেলা সেক্রেটারী মাওলানা আব্দুস সাত্তারের সঞ্চালনায় সম্মেলনে জেলার ৬ উপজেলার ৬০টি ইউনিয়ন ও ৪ টি পৌরসভার ২৪৫ জন ইউনিট দায়িত্বশীল অংশগ্রহণ করেন। মাঝে মাঝে ইসলামী ও প্যারোডী সঙ্গীত পরিবেশন করা হয়। ভার্চুয়াল কনভারসেশন পরিচালনা করেন জেলা জনশক্তি উন্নয়ন বিষয়ক সম্পাদক আব্দুল কাদিম।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …