free
hit counter
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home » নীলফামারীর খবর » ডোমারের ঐতিহ্যবাহী সংগঠন শহীদ ধীরাজ ও মিজান স্মৃতি পাঠাগারের নির্বাচনে সভাপতি দানু সাধারণ সম্পাদক আনজারুল নির্বাচিত

ডোমারের ঐতিহ্যবাহী সংগঠন শহীদ ধীরাজ ও মিজান স্মৃতি পাঠাগারের নির্বাচনে সভাপতি দানু সাধারণ সম্পাদক আনজারুল নির্বাচিত

মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার নীলফামারীঃ
নীলফামারীর ডোমারে ঐতিহ্যবাহী সংগঠন শহীদ ধীরাজ ও মিজান স্মৃতি পাঠাগার এর কার্য পরিচালনা নির্বাহী পরিষদের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন ডোমার পৌরসভার মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু এবং সদস্যদের ভোটে সাধারণ সম্পাদক পদে আনজারুল হক ১শত ১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ময়নুল হক পেয়েছেন ৬৭ ভোট।
বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ১০ টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। দুপুর ১টায় ভোট দিতে আসেন নীলফামারী -০১ ডোমার-ডিমলা আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।
শহীদ ধীরাজ- মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনের কার্যনির্বাহী পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সভাপতি পদে মনছুরুল ইসলাম দানু, সিনিয়র সহ-সভাপতি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরননবী, অর্থ সম্পাদক শেখর চন্দ্র সাহা, গ্রন্থাগার সম্পাদক ডোমার পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন এবং কার্যনির্বাহী কমিটির সংরক্ষিত নারী সদস্য নাজিরা আক্তার ফেরদৌসী চৌধুরীসহ ৫ জনের বিপক্ষে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
এছাড়াও যারা ভোটের মাধ্যমে প্রতিদ্বন্দ্বীতা করছেন সহ-সভাপতি পদে ৩ জনের মধ্যে ২ জন নির্বাচিত হবে। এরা হলেন পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আখতারুজ্জামান সুমন পেয়েছেন ১শত ৩২ ভোট, ডোমার মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আবু ফাত্তাহ কামাল পাখি পেয়েছেন ৭৩ ভোট,ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোজাফফর আলী ১শত ৩৫ ভোট।
সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ২ জন এরা হলেন, পৌর আ” লীগের সাধারণ সম্পাদক ও ধীরাজ মিজান স্মৃতি পাঠাগারের সাবেক সাধারণ সম্পাদক ময়নুল হক পেয়েছেন ৬৭ ভোট, এবং ধীরাজ মিজান স্মৃতি পাঠাগারের সাবেক সাধারণ সম্পাদক এবং লুৎফল হক ফাউন্ডেশনের সভাপতি আনজারুল হক ১শত ১১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
সহ-সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ২ জন এরা হলেন ডোমার মহিলা ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ ও উপজেলা তাঁতী লীগের সভাপতি শাহজাহান সরকার বুলু পেয়েছেন ৮৯ ভোট  এবং সাংবাদিক রওশন রশিদ পেয়েছেন ৮৯ ভোট তারা উভয়ই সমান ভোট পাওয়ায় উক্ত পদে সমঝোতা না হওয়ায় সহ-সাধারণ সম্পাদক পদে পূর্ণরায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্রিড়া সম্পাদক পদে ২ জন বীর মুক্তিযোদ্ধা সহিদার রহমান মানিক পেয়েছেন ৯২ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী  মোজাম্মেল হক মানিক ৮৫ ভোট, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে ২জন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক ও স্যানিটারী ইন্সপেক্টর আল-আমিন রহমান ৯৪ ভোট পেয়ে বিজয় লাভ করেছেন। এবং তার উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুদ বিন আমিন সুমন পেয়েছেন ৮৩ ভোট।
কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮জন এর মধ্যে থেকে নির্বাচিত হবে ৫ জন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা পেয়েছেন ১শত ৩০ ভোট, শহীদ মিজানের ছোট ভাই হাফিজুর রহমান মন্ত্রী পেয়েছেন ১শত ১৬ ভোট, ডোমার মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম ৬৫ ভোট, পুলক কুমার সাহা কাজল ৯২ ভোট, মিজানুর রহমান সোহাগ ১শত ২৩ ভোট,  রাশেদ মাহমুদ উজ্জ্বল পেয়েছেন ১শত ৪০ ভোট, ডোমার লিটল হার্টস স্কুলের অধ্যক্ষ সাজ্জাদ কিবরিয়া পাপ্পু পেয়েছেন ১শত ৯ ভোট, এবং বিশিষ্ট ঠিকাদার অমিত কুমার সাহা ১ শত ভোট পেয়েছেন।
প্রসংগত, উক্ত পরিচালনা কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা হয় ৬ মার্চ, মনোনয়ন পত্র গ্রহণ এবং জমা প্রদানের শেষ সময় ৮ মার্চ থেকে ১০ মার্চ, মনোনয়ন পত্র যাচাই বাছাই ১৩ মার্চ বিকাল ৪টা, মনোনয়ন পত্র প্রত্যাহার ১৪ মার্চ এবং ভোট গ্রহণের তারিখ নির্ধারিত হয়েছে ২৪শে মার্চ, মোট ভোটার ২২৭ জন এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১শত ৭৮ জন।
উল্লেখ্য যে, ডোমার শহীদ ধীরাজ ও মিজান স্মৃতি পাঠাগারটি স্থাপিত হয়েছে ১৯৫০ সালে।

Check Also

ডোমারে এ.এন. ফাউন্ডেশনের মেধা মূল্যায়ন পরিক্ষা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

  ডোমার (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডোমারে অলাভজনক প্রতিষ্ঠান এ.এন. ফাউন্ডেশনের উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *